আইপিএলে করোনার থাবায় স্থগিত কলকাতা-বেঙ্গালুরুর ম্যাচ

ভারতে মৃত্যুর মিছিলকে তোয়াক্কা না করেই এগিয়ে যাচ্ছিলো মানি লিগ আইপিএল। চলতি মৌসুমে নির্ভিগ্নে ৩০ টি ম্যাচ পার করতে পারলেও অতঃপর করোনার থাবা এসে পড়ল টুর্নামেন্টে অংশ নেয়া দলের উপর। কলকাতা নাইট রাইডার্সের বরুণ চক্রবর্তী ও সন্দ্বীপ ওয়ারিয়ার কোভিড পিজিটিভ হলে বিপত্তি বেধে যায়।

হাজার সতকর্তা অবলম্বন করা সত্ত্বেও করোনার প্রভাব থেকে বাঁচানো গেল না আইপিএলকে। টুর্নামেন্ট শুরুর আগে থেকেই বেশ কয়েকজন ক্রিকেটার করোনা সংক্রামিত হলেও তার সরাসরি প্রভাব পড়েনি আইপিএলে। টুর্নামেন্ট এগিয়ে গিয়েছে সূচি অনূযায়ী। অবশেষে দ্বিতীয়ার্ধে পা দিয়েই করোনার জন্য থমকে যেতে চলেছে আইপিএলের গতি। কেকেআরের দুই ক্রিকেটার করোনা পজিটিভ চিহ্নিত হওয়ায় স্থগিত হতে চলেছে কলকাতা বনাম ব্যাঙ্গালোর ম্যাচ, এমনটাই খবর।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রেই খবর মেলে কেকেআরের দুই ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ার। শোনা যাচ্ছে যে দুই ক্রিকেটার হলেন তারকা স্পিনার বরুণ চক্রবর্তী ও পেসার সন্দীপ ওয়ারিয়র। আশঙ্কা করা হচ্ছে যে, বায়ো-বাবলের বাইরে চোটের স্ক্যান করানোর সময়েই দু’জন সংক্রামিত হয়ে থাকতে পারেন।

বিসিসিআই কর্তা সংসাবদ সংস্থা এএনআইকে জানান, ‘কেকেআর শিবিরেরে দু’জন করোনা পজিটিভ। আরসিবি তাদের বিরুদ্ধে মাঠে নামতে রাজি নয়। সুতরাং ম্যাচটি স্থগিত হতে চলেছে।’

বিসিসিআই সূত্রে এও জানতে পারা যাচ্ছে যে, সোমবারই ঘোষণা করা হবে কলকাতা বনাম ব্যাঙ্গালোর ম্যাচটি কবে অনুষ্ঠিত হবে। গুজরাত ক্রিকেট সংস্থার সচিব অনিল প্যাটেল স্পোর্টস্টার-কে বলেন, ‘আমি বিসিসিআই সিইও ও ভ্যেনু ইনচার্জের কাছ থেকে মেসেজ পেয়েছি যে, আজকের ম্যাচ বাতিল হয়েছে। নতুন দিনক্ষণ তাড়াতাড়িই জানিয়ে দেওয়া হবে।’

যদিও বোর্ডের তরফে সরকারিভাবে কিছু ঘোষণা করা হয়নি এখনও। সূত্রে এও জানা যাচ্ছে যে, তারা দ্বিতীয় টেস্ট রিপোর্টের জন্য অপেক্ষা করছে। যেহেতু এর আগে নরকিয়ার ক্ষেত্রে প্রথম টেস্ট রিপোর্ট ভুল হওয়ায় অহেতুক সমস্যায় পড়তে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Created with Visual Composer